রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

চকরিয়ায় মাদ্রাসা সুপারকে অপসারণের দাবীতে মানববন্ধন

চকরিয়া প্রতিবেদক : চকরিয়ার হারবাং হামিদিয়া দাখিল মাদরাসার সুপার নুরুল আলমের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি স্বেচ্ছাচারিতা, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ এনে তাঁর অপসারণ দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার ( ৬ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় উপজেলার হারবাং ইউনিয়নস্থ চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে এই মানববন্ধন পালন করা হয় ।

মানববন্ধনে নেতৃত্ব দেন ইউনিয়নের উত্তর নুনাছড়ি এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. ইউসুফের ছেলে মো. শাহজাহান।

মানববন্ধনে বক্তারা বলেন, নুরুল আলম একজন শিবির ক্যাডার ছিলেন। বর্তমানে জামায়াতের রাজনীতিতে তিনি সক্রিয় আছেন। সরকার ও রাষ্ট্র বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাঁর বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। ২০১৪ সালে মাদরাসা সুপার পদে নিয়োগ পাওয়ার পর থেকে একের পর এক বিতর্কিত কাজ করে যাচ্ছেন তিনি।

মাদরাসায় সুপার পদের প্রভাব খাটিয়ে নুরুল আলম শিক্ষার্থীদের রাষ্ট্রদ্রোহী কাজে যুক্ত করা, শিক্ষার্থীদের কাছ থেকে বায়তুলমাল নামের চাঁদা উত্তোলন করে তা রাষ্ট্র বিরোধী কাজে ব্যয় করেন। মাদরাসার অফিসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নামিয়ে ফেলার মতো গুরুতর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

বক্তারা আরও বলেন, মানবতা বিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পরে গায়েবানা জানাযার নামাজ আদায়কে কেন্দ্র করে পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত রয়েছেন নুরুল আলম। এতে পুলিশের করা মামলায় আসামীও হয়েছেন তিনি।

এব্যাপারে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কক্সবাজার জেলা সভাপতি নুরুল হাকিম নকি বলেন, নুরুল আলম বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজনীতিতে সক্রিয় নেতা একজন। তিনি মাদরাসা সুপারের দায়িত্ব পাওয়ার পর থেকে রাষ্ট্র বিরোধী কার্যকলাপে ওই প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের ব্যবহার করে আসছে।

মাদরাসা অফিস থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নামিয়ে ফেলার মতো গুরুতর অপরাধ তিনি করেছেন। কিন্তু কর্তৃপক্ষ এখনো তাঁর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেনা।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট যুদ্ধাপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাযাকে কেন্দ্র করে চকরিয়ায় গাড়ি ভাঙচুর ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় দুটি মামলায় এজাহার ভুক্ত আসামি হামিদিয়া দাখিল মাদরাসার সুপার নুরুল আলম।
এ বিষয়ে মাদরাসা সুপার নুরুল আলম বলেন, দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা পরিবারটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। আজকের এই মানববন্ধন ষড়যন্ত্রের অংশ।
দেশের আলেম সমাজের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবার ষড়যন্ত্র করে যাচ্ছে বলে মন্তব্য করে অভিযুক্ত নুরুল আলম বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ। আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করাই তাঁদের নিয়মিত কাজ হয়ে দাঁড়িয়েছে। ধর্মের পক্ষে কাজ করা যদি অপরাধ হয় তাহলে আমি অপরাধী।

জানতে চাইলে কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন বলেন, হারবাং হামিদিয়া মাদরাসার সুপার নুরুল আলমের বিরুদ্ধে পূর্বেও অনেক অভিযোগ ছিলো। কিছু মামলাও চলমান রয়েছে। বিজ্ঞ আদালতে যদি তাঁর অভিযোগ প্রমাণিত হয় আমরা অবশ্যই ব্যবস্থা নিবো।

মানবন্ধনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কক্সবাজার জেলার নেতৃবৃন্দ ও হারবাং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888